Friday, June 29, 2018

১০৯। সুরাহ আল কাফিরুন (1-6)

১০৯। সুরাহ আল কাফিরুন (1-6)
109.সুরাহ আল কাফিরুন (1-6)

ﺑِﺴﻢِ ﺍﻟﻠَّﻪِ ﺍﻟﺮَّﺣﻤٰﻦِ ﺍﻟﺮَّﺣﻴﻢِ – শুরু
করছি আল্লাহর নামে যিনি পরম
করুণাময়, অতি দয়ালু
[1] ﻗُﻞ ﻳٰﺄَﻳُّﻬَﺎ ﺍﻟﻜٰﻔِﺮﻭﻥَ
[1] বলুন, হে কাফেরকূল,
[1] Say (O Muhammad (SAW) to these
Mushrikûn and Kâfirûn): “O Al-Kâfirûn
(disbelievers in Allâh, in His Oneness, in
His Angels, in His Books, in His
Messengers, in the Day of Resurrection,
and in Al-Qadar)!
[2] ﻻ ﺃَﻋﺒُﺪُ ﻣﺎ ﺗَﻌﺒُﺪﻭﻥَ
[2] আমি এবাদত করিনা, তোমরা যার
এবাদত কর।

[2] “I worship not that which you
worship,
[3] ﻭَﻻ ﺃَﻧﺘُﻢ ﻋٰﺒِﺪﻭﻥَ ﻣﺎ ﺃَﻋﺒُﺪُ
[3] এবং তোমরাও এবাদতকারী নও,
যার এবাদত আমি করি
[3] “Nor will you worship that which I
worship.
[4] ﻭَﻻ ﺃَﻧﺎ۠ ﻋﺎﺑِﺪٌ ﻣﺎ ﻋَﺒَﺪﺗُﻢ
[4] এবং আমি এবাদতকারী নই, যার
এবাদত তোমরা কর।
[4] “And I shall not worship that which
you are worshipping.
[5] ﻭَﻻ ﺃَﻧﺘُﻢ ﻋٰﺒِﺪﻭﻥَ ﻣﺎ ﺃَﻋﺒُﺪُ
[5] তোমরা এবাদতকারী নও, যার
এবাদত আমি করি।
[5] “Nor will you worship that which I
worship.
[6] ﻟَﻜُﻢ ﺩﻳﻨُﻜُﻢ ﻭَﻟِﻰَ ﺩﻳﻦِ
[6] তোমাদের কর্ম ও কর্মফল
তোমাদের জন্যে এবং আমার কর্ম ও
কর্মফল আমার জন্যে।
[6] “To you be your religion, and to me
my religion (Islâmic Monotheism).”
Surah Al Kafirun

ﺑِﺴْﻢِ ﺍﻟﻠَّﻪِ ﺍﻟﺮَّﺣْﻤَﻦِ ﺍﻟﺮَّﺣِﻴﻢِ
1.
বলুন, হে কাফেরকূল,
2.
আমি এবাদত করিনা, তোমরা যার এবাদত
কর।
3.
এবং তোমরাও এবাদতকারী নও, যার
এবাদত আমি করি
4.
এবং আমি এবাদতকারী নই, যার এবাদত
তোমরা কর।
5.
তোমরা এবাদতকারী নও, যার এবাদত
আমি করি।
6.
তোমাদের কর্ম ও কর্মফল
তোমাদের জন্যে এবং আমার কর্ম
ও কর্মফল আমার জন্যে।
*********

No comments:

Post a Comment

প্রশ্ন: সুদী ব্যাংকে চাকুরী করার বিধান সম্পর্কে অজ্ঞ থাকার কারণে যদি কেউ সারা জীবন সুদী ব্যাংকে চাকুরী করে তাহলে চাকুরী থেকে অব্যহতি নেয়ার পর তার জন্য করণীয় কি?

প্রশ্ন: সুদী ব্যাংকে চাকুরী করার বিধান সম্পর্কে অজ্ঞ থাকার কারণে যদি কেউ সারা জীবন সুদী ব্যাংকে চাকুরী করে তাহলে চাকুরী থেকে অব্যহতি নেয়...